1. admin@amarbangla.info : amarbangla.info :
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০২:৩৫ অপরাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংক্রমিত ২৯১১, মৃত্যু ৩৭

  • আপডেট: মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৮৬ বার পড়া হয়েছে

দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৭ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৯১১ জন। এক দিনে করোনার সংক্রমণের এটাই সর্বোচ্চ সংখ্যা।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৭০৯ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৫২ হাজার ৪৪৫ জন।

মঙ্গলবার (২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৯৫০ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দশজন ,৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দশজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন । এদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং চারজন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রামে ১৫জন, সিলেটে চারজন,বরিশালে তিনজন, রাজশাহীতে দুইজন, রংপুরে দুইজন এবং ময়মনিংহ বিভাগে একজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাসায় মারা গেছেন নয়জন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫২৩ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© আমার বাংলা মিডিয়া লি.

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার